Thursday, January 2nd, 2020




ঠাকুরগাঁওয়ে বগুলাবাড়ী হাট প্রতিবন্ধী স্কুল এমপিও ভুক্তির দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ১ জানুয়ারি বুধবার ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার বগুলাডাংগীর হাট প্রতিবন্ধী স্কুলে- বিদ্যালয় স্বীকৃতি ও বেতন-ভাতার দাবিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় মোছাঃ মোনালিসার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ বেলাল হোসেন , জেলা পরিষদ সদস্য আব্দুল কাদের, ৭ নং রাতোর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম, ২ নং নেকমরদ ইউপি চেয়ারম্যান এনামুল হক, ৮ নং নন্দুয়ার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ৭ নং রাতোর ইউপি বিএনপির সভাপতি আকতার হোসেন সহ অনেকে।

মন্ত্রণালয় কর্তৃক তথ্যমতে ১ তারিখে প্রতিবন্ধী বিদ্যালয়টির ৫ মিনিটের ভিডিও ক্লিপস সমাজসেবা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আপলোড করা হয় এবং সকল শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয় ৷

প্রতিবন্ধী ছাত্র জীবন বলেন, আমাদের শিক্ষাব্যবস্থা উন্নয়নের জন্য যদি সরকার থেকে যাতায়াতের গাড়ি সহ বিদ্যালয়ের সকল সহযোগিতা করা হয় তাহলে আমরা প্রতিবন্ধীরা আরো উৎসাহিত হব এবং প্রতিদিন স্কুলে আসতে পারবো।

উক্ত প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান মুন্না জানান, সরকার যদি আমাদের অসহায় শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি লক্ষ্য রেখে প্রতিষ্ঠানটি স্বীকৃতি ও বেতন ভাতার ব্যবস্থা করে দেয় তাহলে এই অসহায় শিক্ষার্থীদের পাঠদানের মাধ্যমে আমরা সেবা ও সহযোগিতা করতে পারব। সেইসাথে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে উক্ত স্কুলের স্বীকৃতি ও এমপিওভুক্তির দাবিতে উদাত্ত আহ্বান জানান।

সেখানে আরো উপস্থিত ছিলেন বাংলা টিভির সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন, বালিয়াডাঙ্গী প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস আলী,সাংবাদিক মাজেদুল ইসলাম ও আব্দুল্লাহ আল নোমান সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ